ঢাকা ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

রামুর সাংবাদিক মামুনকে হুমকি দিলেন যাবতজীবন সাজাপ্রাপ্ত আসামী 

রামুর সাংবাদিক মামুনকে হুমকি দিলেন যাবতজীবন সাজাপ্রাপ্ত আসামী 

কক্সবাজারের রামুতে হত্যা মামলায় যাবজ্জীবন সাজা প্রাপ্ত আলোচিত জসিম ডাকাত হাইকোর্টে রিট করে জামিনে এসে পুনরায় এলাকায় ত্রাস শুরু করেছে।

নতুন করে এলাকার মানুষ আবারো চরম উৎকন্ঠায় রয়েছে। উপজেলার কাউয়ারখোপ ইউনিয়নের ৪ নং ওয়ার্ড পুর্ব পাড়ার আলী আহমদের পুত্র জসিম উদ্দীন ওরফে জসিম্যা (৪০)। জেল থেকে ফিরে ডাকাত জসিম জাতীয় দৈনিকের এক সাংবাদিককে প্রান নাশের হুমকী দিয়েছেন বলে জানা যায়।

দৈনিক ইনকিলাবের রামু প্রতিনিদি ও রামু প্রেস ক্লাবের সহ-সভাপতি এম আবদুল্রাহ আল মামুন নিজের নিরাপত্তার স্বার্থে রামু থানায় একটি সাধারন ডায়েরি করেছেন। যার নং ৭৩ তাং ০২/৮/২০২৩ ইংরেজি।

সাধারন ডায়েরিতে উল্লেখ করা হয় রামু উপজেলার কাউয়ারখোপ ইউনিয়নের পুর্ব পাড়ার আলী আহমদের পুত্র জসিম উদ্দীন ওরফে জসিম্যা ডাকাতের ইতিপুর্বে এক গৃহবধূকে হত্যার দায়ে রামু থানার মামলা নং- ২৩ জি,আর- ১৯৪ তাং ২৪/ ০৪ ২০১০ এ কক্সবাজার দায়রা জজ আদালত যাবজ্জীবন সাজা প্রদান করেন।

জসিমউদ্দীন ওই মামলায় দীর্ঘ ৬/৭ বছর সাজাভোগের পর গত সপ্তাহে মহামান্য হাইকোর্ট থেকে জামিনে এসে এলাকায় পুনরায় ত্রাসের রাজত্ব কায়েমের প্রচেষ্টা শুরু করে। সাংবাদিক আব্দুল্লাহ আল মামুন জানান, গত সপ্তাহে জেল থেকে জামিনে বেরিয়ে এসে বেরিয়ে বাগানের কেয়ারটেকার সহ আমাকে বিভিন্ন ভাবে প্রকাশ্যে হুমকী দেন। তিনি আরও বলেন জসিম ডাকাত জেলে থাকা অবস্থায় তার নির্দেশনায় নিজস্ব বাহিনী গত ২০২০ সালে রাতের আঁধারে আমার পেপে বাগান কেটে লক্ষ লক্ষ টাকার ক্ষতি সাধন করেছিলো।

জানা যায়, জসিমের নেতৃত্বে গত ২০০০ সালে কাউয়ারখোপ বাজার ডাকাতি হয়, তিনি ওই মামলায় এজাহার নামীয় সহ একাধিক বন মামলার আসামী নিজের নিরাপত্তার জন্য জেলা প্রশাসন কক্সবাজার,উপজেলা প্রশাসন রামু ও রামু থানা সহ সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেন। এদিকে বাঘখালী রেজ্ঞ কর্মকর্তা সরওয়ার জাহান জাহান সামাজিক বনায়নে রাঘববোয়ালের হাত থাকুক না কেনো তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

যাবতজীবন,সাজাপ্রাপ্ত,আসামী
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত